শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৪:৩৩ পূর্বাহ্ন

মুক্তিযুদ্ধের চেতনা সকল ক্ষেত্রে বাস্তবায়ন করুণ-এমপি আবু জাহির

স্টাফ রিপোর্টার ॥ নৌকা স্বাধীনতা এনে দিয়েছে, এই নৌকা উন্নত দেশও দেবে বলে উল্লেখ করেছেন টানা চতুর্থবার নির্বাচিত সংসদ সদস্য ও হবিগঞ্জ জেলা আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট মোঃ আবু জাহির।
তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে বীর মুক্তিযোদ্ধারা তাঁদের শরীরের তাজা রক্ত না দিলে আমরা আজ উন্নত বাংলাদেশের স্বপ্ন দেখতে পারতাম না; বক্তব্যও দিতে পারতাম না এখানে দাঁড়িয়ে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেই বীর সন্তানদের সর্বোচ্চ সম্মান নিশ্চিত করে দিয়েছেন।
এমপি আবু জাহির মঙ্গলবার ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বীর মুক্তিযোদ্ধা, যুদ্ধাহত মুক্তিযোদ্ধা এবং শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সরকারিভাবে সংবর্ধনা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেছেন।
তিনি বলেন, অনেকে বীর মুক্তিযোদ্ধাদের ব্যবহার করে ফায়দা লুটেছে; কেউ তাঁদের অধিকার নিশ্চিত করেনি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় এসে তাঁদের প্রাপ্য সম্মান নিশ্চিত করেছেন।
স্বাধীনতা দিবসে মুক্তিযোদ্ধাদের সম্মান জানানো, রাজাকারদের ঘৃণা করা ও সকল ক্ষেত্রে মহান মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নের আহবান জানান এমপি আবু জাহির।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন হবিগঞ্জের জেলা প্রশাসক মোছাঃ জিলুফা সুলতানা। বিশেষ অতিথি ছিলেন জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ নুরুল ইসলাম, হবিগঞ্জের সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ নূরুল হক, সাবেক পৌর চেয়ারম্যান শহীদ উদ্দিন চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা গৌর প্রসাদ রায়, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোঃ আলমগীর চৌধুরী প্রমুখ।
পরে ৩২৮ জন বীর মুক্তিযোদ্ধা, যুদ্ধাহত মুক্তিযোদ্ধা এবং শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের হাতে উপহার সামগ্রী ও ৪০০ জনের মাঝে ইফতার সামগ্রী উপহার হিসেবে বিতরণ করা হয়েছে।
এর আগে এমপি আবু জাহির স্বাধীনতা দিবসের ভোরে হবিগঞ্জ স্মৃতি দুর্জয়ে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। সেখানে সরকারি কর্মকর্তা, রাজনীতিবীদসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ উপস্থিত ছিলেন।

 

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.